মোঃ তাছাব্বুর রহমান, মনিরামপুরঃ ৯০ এর দশকের কিংবদন্তি নায়ক ছিলেন সালমান শাহ । বাংলা সিনেমা জগতের রোমান্টিক এবং প্রেমের নায়ক হিসেবে সুপরিচিত লাভ করেন । তৎকালীন সময়ে জনপ্রিয় নায়কদের মধ্যে তিনি ছিলেন অন্যতম একজন নায়ক ।

তার অভিনয় পোশাক স্টাইল চলাফেরা ভাবভঙ্গি বর্তমান কে হার মানায় । খুব অল্প সময়ের মধ্যে দর্শক হৃদয়ে স্থান করে নেয় । তার স্টাইল পদ্ধতি এখনো পরিচালক এবং নায়করা কপি করে থাকেন । ক্ষনিকের জন্য আগমন চলচ্চিত্র জগতে । এই আগমনের মাধ্যমে অল্পসময়ে অনেকগুলো ছবি করেন এবং প্রতিটি ছবি দর্শক হৃদয়ে স্থান করে নিয়েছে ।

এক সময়ের সেরা জুটি হিসেবে বিবেচিত হন সালমান সাবনুর । তরুণ প্রজন্মের স্বপ্নের নায়ক হিসেবে তরুণ এবং তরুণীদের মনে আস্থা অর্জন করেন । কিন্তু এই জনপ্রিয় নায়ক চলচ্চিত্র জগতে বেশিদিন স্থায়ী হতে পারেননি অভ্যন্তরীণ ষড়যন্ত্রের কারণে, অকালে প্রাণ দিতে হয়েছিল । তার অকাল মৃতুতে বাংলাদেশের ২০ জন তরুণী আত্মহত্যা করেছিল।

বিশ্বে কোন নায়কের মৃত্যুতে ২০ জন দর্শক আত্মহত্যার রেকর্ড ছিল না। একমাত্র সালমানের মৃতুতে ২০ জন তরুণীর আত্মহত্যা, যা সারা বিশ্বকে তাক লাগিয়ে ছিলেন । সালমানের মৃত্যুকে নিয়ে রয়েছে অনেক রহস্য । কেউ বলছে আত্মহত্যা কেউ বলছে তাকে মেরে ফেলে হয়েছে, এই রহস্যে র প্রকৃত সত্য এখনো প্রকাশ পায়নি । প্রায় তিন দশক পর ও দর্শকদের মাঝে শূন্যতা দেখা দেয় ।

বর্তমান সময়ে তরুণ প্রজন্মের কাছে সালমানের শূন্যতা বিরাজ করে । মনে হয় সালমান শাহ আমাদের মাঝে আজ ও বেঁচে আছে এবং বেঁচে থাকবেন আমাদের পরবর্তী প্রজন্মের কাছে । তবে সালমানের মৃত্যুর প্রকৃত রহস্য আমাদের কাছে অজানা থেকে গেল । আমরা চাই সালমানের প্রকৃত মৃত্যুর রহস্য জাতির সামনে উন্মোচিত হোক এটাই আমাদের প্রত্যাশা ।